কাস্টমার-ফার্স্ট উদ্যোগের ফলে টিকেএম-এর বিক্রয় বৃদ্ধি

দেশের উত্তরপূর্বাঞ্চলে বিক্রয় বৃদ্ধি হচ্ছে বলে জানিয়েছে টয়োটা কির্লোস্কর মোটর (টিকেএম)। কাস্টমার এক্সপিরিয়েন্সে উন্নতি ঘটানোর ফলে এই সাফল্য এসেছে। উত্তরপূর্বাঞ্চলে টিকেএম তাদের কাস্টমার আউটরিচ প্রোগ্রাম আরও বাড়ানোর দিকে নজর দিচ্ছে, যাতে কোম্পানির বিশ্বখ্যাত প্রোডাক্টস ও পরিষেবা আরও বেশিসংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া যায়।

টিকেএম তাদের কাস্টমার-ফার্স্ট নীতি অনুসারে প্রি-সেলস থেকে আফটার-সেলস অভিজ্ঞতা বৃদ্ধির জন্য নানারকম পদক্ষেপ গ্রহণ করছে। গ্রাহকরা যাতে সহজে টিকেএম-এর প্রোডাক্টগুলি পেতে পারেন সেজন্য গত অক্টোবরে আসামের গুয়াহাটিতে দেশের প্রথম রিজিয়োনাল স্টকইয়ার্ড চালু করেছে টিকেএম। এরফলে ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক যেমন উন্নত হয়েছে তেমনই উত্তরপূর্বাঞ্চলের সুদূরতম স্থানেও ডেলিভারি প্রদানের জন্য দুইদিনের বেশি সময় লাগছে না। সড়কপথের সমস্যার কারণে মণিপুরের ক্ষেত্রে আগে টিকেএম নতুন ভেহিকেল ডেলিভারি দিতে পারতো আসামের খটখটি পর্যন্ত। সেখান থেকে গাড়িগুলি একটি একটি করে ইম্ফলে নিয়ে যেতে হতো। বর্তমানে টিকেএম রোড ট্রান্সপোর্ট ব্যবস্থার উন্নতি ঘটিয়ে একটি পাইলট প্রোজেক্টের মাধ্যমে দ্রুত মণিপুরের  ইম্ফলে টিকেএম-এর ডিলার পার্টনার ‘পুনিয়া টয়োটা’র কাছে সরাসরি নতুন ভেহিকেল পৌঁছে দিতে পারছে।