ভারতের ই-কমার্স মার্কেটপ্লেস ফ্লিপকার্ট গত বছরে বিভিন্ন বিভাগে তার সুপারকয়েন রিওয়ার্ড প্রোগ্রামের জন্য অসাধারণ বৃদ্ধি দেখেছে। মাল্টি-ব্র্যান্ড রিওয়ার্ড ইকোসিস্টেম যা গ্রাহকদের পুরস্কৃত করে এবং তাদের ফ্লিপকার্ট, ফোনপে, এবং ক্লিয়ারট্রিপ জুড়ে প্রতিটি সিঙ্গেল কেনাকাটায় কয়েন রিডিম করতে সক্ষম করে, প্রতি মাসে প্রায় ১.৫ বিলিয়ন সুপারকয়েনস জারি করে।
ফ্লিপকার্ট-এ অংশগ্রহণকারী বিক্রেতাদের কাছ থেকে যেকোনো প্রোডাক্ট কেনার সময় এবং অন্যান্য বিকল্পগুলির মধ্যে রিওয়ার্ডের স্টোরে অ্যাক্সেস করার সময়, মিন্ট্রা-তে লেটেসট ফ্যাশন শৈলী কেনার সময়, ক্লিয়ারট্রিপ-এ ভ্রমণ বুকিং করা বা ফোনপে-এর মাধ্যমে হাজার হাজারেরও বেশি নির্বাচিত ব্যবসায়ীদের অর্থ প্রদান করার সময় সুপারকয়েনস রিডিম করা যেতে পারে। সুপারকয়েন গ্রাহকদের ৫৮% ভারতে টি২ এবং টি৩ অঞ্চলের বাসিন্দা। এই রিওয়ার্ডের ৫০% গৃহস্থালী সামগ্রী, গ্রুমিং আনুষাঙ্গিক, পুরুষদের পোশাক, খাদ্য এবং পুষ্টি, মেকআপ এবং সুগন্ধি, স্বাস্থ্যসেবা, শিশুর যত্ন, ফ্যাশন পরিধানযোগ্য এবং মহিলাদের ওয়েস্টার্নওয়্যারগুলির মতো বিভাগগুলিতে দাবি করা হয়৷ ফ্লিপকার্ট অংশগ্রহণকারী রিটেল আউটলেটগুলির সাথে অংশীদারিত্বের মাধ্যমে এই প্রোগ্রামটিকে শক্তিশালী করেছে যেখানে এই রিওয়ার্ডগুলি রিডিম করা যেতে পারে৷ সুপারকয়েন প্রোগ্রামটি ফ্লিপকার্টে কেনাকাটা করা লক্ষ লক্ষ গ্রাহকদের সুবিধা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে, যেখানে ১০০ টাকার বেশি কেনাকাটার ফলে সুপারকয়েনস পাওয়া যায়। এটি তাদের সুপারকয়েনস রিডিম করা লোকেদের মধ্যে ৭৪%-এর বেশি বৃদ্ধি পেয়েছে।
ফ্লিপকার্টে লয়্যালটি প্রোগ্রামের সিনিয়র ডিরেক্টর মিঃ চিরাগ ভোরা বলেছেন, “আমাদের সুপারকয়েনস প্রোগ্রামটি গ্রাহকের সম্পর্ক গড়ে তোলার, প্রতিটি কেনাকাটার অভিজ্ঞতাকে উন্নত করার এবং বর্ধিত মূল্য প্রদানের লক্ষ্যে তৈরি করা হয়েছিল।”