স্যামসাং, ভারতের বৃহত্তম ভোক্তা ইলেকট্রনিক্স ব্র্যান্ড, এআই টেলিভিশনগুলির ২০২৪ লাইনআপ চালু করার সাথে সাথে ভারতে তার টেলিভিশন ব্যবসায়ের জন্য ১০,০০০ কোটি টাকার বিক্রয় মাইলফলক স্পর্শ করার লক্ষ্য নিয়েছে। বিশ্লেষকদের মতে, ভারতে এখনও পর্যন্ত কোনও টেলিভিশন ব্র্যান্ড এই উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করতে পারেনি। “এআই-চালিত 8K Neo QLEDs, 4K Neo QLEDs and OLED টিভিগুলির নতুন রেঞ্জ উন্মোচনের মাধ্যমে আমরা আমাদের রাজস্ব বৃদ্ধি এবং বাজার নেতৃত্ব বাড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী এই বছর ভারতে। ২০২৪ সালে, আমরা ভারতে আমাদের টিভি ব্যবসা থেকে ১০,০০০ কোটি টাকা আয়ের মাইলফলক অর্জনের দিকে তাকিয়ে আছি। আমাদের Neo QLED 8K এআই টিভিতে প্রাণবন্ত ছবির গুণমান এবং প্রিমিয়াম অডিও সমৃদ্ধ চমৎকার ভিউইং অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়”, বলেন মোহনদীপ সিং, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভিজ্যুয়াল ডিসপ্লে বিজনেস, স্যামসাং ইন্ডিয়া।
গবেষণা সংস্থা ওমডিয়ার তথ্য উদ্ধৃত করে স্যামসাং বলেছে যে এটি, ২০২৩ সালের হিসাবে ২১% ভলিউম মার্কেট শেয়ার সহ এটি ভারতের এক নম্বর টেলিভিশন ব্র্যান্ড। ওমডিয়া অনুসারে, স্যামসাং বলেছে যে গত পাঁচ বছর ধরে তারা ভারতের সবচেয়ে বড় টিভি ব্র্যান্ড। স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, সদ্য লঞ্চ করা Neo QLED 8K, Neo QLED 4K এবং গ্লেয়ার-ফ্রি OLED টিভিগুলোতে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) রূপান্তরকারী ক্ষমতা রয়েছে, যা গ্রাহকদের জীবনযাত্রাকে উন্নত করতে সহায়তা করে। নতুন এআই-চালিত Neo QLED 8K, Neo QLED 4K এবং OLED টিভিগুলি হোম এন্টারটেইনমেন্ট অভিজ্ঞতাকে নতুন করে সংজ্ঞায়িত করেছে এবং এআইয়ের শক্তির সাথে অ্যাক্সেসিবিলিটি, টেকসই এবং উন্নত নিরাপত্তা জুড়ে নতুন উদ্ভাবন সরবরাহ করে৷
স্যামসাংয়ের নতুন এআই চালিত টেলিভিশনগুলিতে রয়েছে এআই পিকচার টেকনোলজি, এআই আপসেলিং প্রো এবং এআই মোশন এনহ্যান্সার প্রো-এর মতো বেশ কিছু এআই ফিচার। এআই এনার্জি মোডের মাধ্যমে গ্রাহকরা ছবির গুণমানের সঙ্গে আপস না করেই পাওয়ার সাশ্রয় করতে পারবেন। স্যামসাং Neo QLED 8K দুটি মডেল, QN900D এবং QN800D এবং ৬৫, ৭৫ এবং ৮৫ ইঞ্চি আকারে উপলব্ধ। Neo QLED 4K দুটি মডেল, QN85D এবং QN90D এবং ৫৫, ৬৫, ৭৫, ৮৫ এবং ৯৮ ইঞ্চি আকারে উপলব্ধ। স্যামসাং OLED টিভি দুটি মডেলে পাওয়া যাবে – S95D এবং S90D – ৫৫, ৬৫, ৭৭ এবং ৮৩ ইঞ্চি আকারে উপলব্ধ।