ওকায়া ইভি (Okaya EV) ঘোষণা করেছে যে তারা এখন ওপিজি মোবিলিটি (OPG Mobility) হিসেবে পরিচিত হবে, যা ভারতের ক্রমবর্ধমান ইলেকট্রিক ভেহিকেল মার্কেটে তাদের কৌশলগত পরিবর্তনের পথে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কোম্পানিটি ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৫-এর (Bharat Mobility Global Expo 2025) আগে তাদের নতুন ব্র্যান্ড পরিচয় প্রকাশ করেছে, যেখানে তারা নতুন ব্র্যান্ড নামে তাদের প্রথম প্রোডাক্ট লঞ্চ করার পরিকল্পনা গ্রহণ করেছে।
রিব্র্যান্ডেড কোম্পানিটি দুটি সাব-ব্র্যান্ডের মাধ্যমে পরিচালিত হবে: ফেরাটো (Ferrato), যা প্রিমিয়াম ইলেকট্রিক মোটরসাইকেল ও স্কুটারে মনোনিবেশ করবে, এবং ওটোপিজি (OTTOPG), যা যাত্রী ও কার্গো থ্রি-হুইলার নিয়ে কাজ করবে। ফেরাটো লাইনে ফাস্ট সিরিজ (Faast series) এবং ফ্রিডাম এলআই-সহ (Freedum LI) বিদ্যমান মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে, আর ওটোপিজি কমার্সিয়াল ভেহিকেল সেগমেন্টে পরিষেবা দেবে।
এই ব্র্যান্ড নাম পরিবর্তন শুধুমাত্র একটি নতুন নাম নয়, এটি ভারতের দ্রুত বিকশিত হতে থাকা ইভি বাজারে এগিয়ে থাকার একটি কৌশলগত পদক্ষেপ, বলেছেন ওপিজি মোবিলিটির ম্যানেজিং ডিরেক্টর অনশুল গুপ্ত। কোম্পানির নতুন ভিজ্যুয়াল আইডেন্টিটিতে কালো ও সবুজ রঙের স্কিম ব্যবহার করা হয়েছে, যা বিশ্বাসযোগ্যতা, পরিশীলিত রুচি ও পরিবেশগত স্থায়িত্বর প্রতিনিধিত্ব করে। ব্যাটারি এবং ইলেকট্রনিক্স টেকনোলজিতে ৪০ বছরের অভিজ্ঞতার ভিত্তিতে, ওপিজি মোবিলিটি স্থানীয়ভাবে উৎপাদিত ইলেকট্রিক ভেহিকেল তৈরির মাধ্যমে ভারতের ‘আত্মনির্ভর ভারত’ দর্শনের সঙ্গে সামঞ্জস্য রাখার লক্ষ্য নিয়ে চলেছে। কোম্পানিটি ২০২৫ সালের মধ্যে টিয়ার-৩ এবং টিয়ার-৪ শহরগুলির গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য সারা ভারতে তাদের সার্ভিস নেটওয়ার্ক সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করেছে।