শীর্ষস্থানীয় পারফর্ম্যান্স আইওয়্যার ব্র্যান্ড ওকলে (Oakley) ও খ্যাতনামা ক্রিকেটার তথা ওকলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রোহিত শর্মার সম্পর্ক স্থাপিত হল ওয়ানসাইট এসিলরলাক্সোটিকা ফাউন্ডেশনের (OneSight EssilorLuxottica Foundation) সঙ্গে। এর উদ্দেশ্য ভাল দৃষ্টিশক্তির গুরুত্ব বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা এবং যারা এখনও সঠিক ভিশন কেয়ারের সুবিধা থেকে বঞ্চিত তাদের সেই সুবিধা প্রদান করা।
গুরুগ্রামে সারাদিনব্যাপী অনুষ্ঠানে প্রায় ১০০০ জন ১০ থেকে ১৫ বছর বয়সী স্কুলপড়ুয়া তাদের দৃষ্টির সক্ষমতা পরীক্ষার জন্য আই ক্লিনিকে অংশ নিয়েছিল। যাদের ‘ভিশন কারেকশন’-এর প্রয়োজন তাদের প্রেসক্রিপশন অনুযায়ী বিনামূল্যে ওকলে আইগ্লাস প্রদান করা হয়। রাইজ ওয়ার্ল্ডওয়াইড (RISE Worldwide) পরিচালিত এই উদ্যোগ প্রসঙ্গে রোহিত শর্মা বলেন, ওকলে ও ওয়ানসাইটের এই উদ্যোগের অংশ হতে পেরে তিনি আনন্দিত। শিশুরা-সহ সকলের ভিশন কারেকশনের ব্যাপারে সচেতনতা গড়ে তোলার ক্ষেত্রে ওকলে ও ওয়ানসাইট এসিলরলাক্সোটিকা ফাউন্ডেশনের এই উদ্যোগ এক সঠিক পদক্ষেপ। এসিলরলাক্সোটিকা সাউথইস্ট এশিয়া’র কান্ট্রি হেড নরসিংহন নারায়ণন বলেন, সকলের জন্য ভিশন কেয়ারের নিশ্চয়তা প্রদানে তারা সংকল্পবদ্ধ কারণ এর ওপরে সার্বিক উন্নয়ন ও ভবিষ্যতের সম্ভাবনা নির্ভর করে। মহারাষ্ট্র, গোয়া, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর রাজ্য সরকারের সহযোগিতায় তারা ‘কোয়ালিটি আই কেয়ার সার্ভিস’ প্রদান করছেন বলে জানান তিনি। এসিলরলাক্সোটিকা’র হেড অফ মিশন এবং ওয়ানসাইট এসিলরলাক্সোটিকা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট অনুরাগ হংস বলেন, রোহিত শর্মা ওকলে ও ফাউন্ডেশনের সমন্বয় ভিশন কেয়ারের সুবিধা প্রদান করে মানুষের জীবনে খেলাধূলার পরিবর্তনকামী ক্ষমতায় বদল ঘটাবে। ভারত ও বিশ্বের অন্যত্র তারা তাদের প্রচেষ্টা চালিয়ে যাবেন বলে তিনি জানান।