ওড়িশা ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির জন্য বীমার দাবি নিষ্পত্তি প্রক্রিয়া সহজ করেছে আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক ত্রাণ প্রদানের জন্য আইসিআইসিআই প্রু লাইফ বীমার দাবি নিষ্পত্তিও ত্বরান্বিত করবে।
প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনার (পিএমজেজেবিওয়াই) আওতাভুক্ত মৃত্যু ও স্বাস্থ্য সংক্রান্ত দাবির প্রক্রিয়াকরণ কেবল তিনটি মৌলিক নথির ভিত্তিতে করা হবে। এগুলি হল: (১) ব্যাংক অ্যাকাউন্টের বিবরণ, (২) পুর কর্তৃপক্ষ প্রদত্ত ডেথ সার্টিফিকেট। ডেথ সার্টিফিকেট না পাওয়া গেলে হাসপাতাল, সরকারি কর্তৃপক্ষ বা পুলিশ কর্তৃক প্রদত্ত মৃত যাত্রীদের তালিকা এবং (৩) মনোনীত ব্যক্তির বৈধ ঠিকানার প্রমাণের কপি। দাবি সম্পর্কিত অনুসন্ধানে সহায়তা করার জন্য, আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ একটি সর্বসময়ের ২৪x হেল্পলাইন নম্বর (১-৮৬০-২৬৬-৭৭৬৬) চালু করেছে।
আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্সের কাস্টমার সার্ভিস অ্যান্ড অপারেশনসের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট আমিশ ব্যাংকার বলেন, “এই দুঃখজনক সময়ে, আমাদের গ্রাহকরা তাদের প্রয়োজনের জন্য আমাদের উপর নির্ভর করতে পারেন। আমরা দাবি নিষ্পত্তি প্রক্রিয়া শিথিল করেছি। মনোনীত ব্যক্তিকে কেবলমাত্র তিনটি মৌলিক নথি জমা দিতে হবে। আমাদের নির্দিষ্ট ২৪x৭ হেল্পলাইন থেকে বীমার দাবি সম্পর্কিত সমস্ত প্রশ্নের উত্তর পাওয়া যাবে। মৃতদের মনোনীত ব্যক্তিরাও তাদের সমস্ত প্রশ্নের ব্যাখ্যা পেতে আমাদের হেল্পলাইনে কল করতে পারেন।”