ফ্লিপকার্টের সোস্যাল কমার্স প্লাটফর্ম ‘শপসি’ পশ্চিমবঙ্গের করিমপুরের গ্রাহকদের কেনাকাটার ধরণে বিপুল পরিবর্তন ঘটিয়ে দিয়েছে। করিমপুরের গ্রাহকরা যেসব পণ্য কেনাকাটা করেছেন তার মধ্যে রয়েছে প্রধানত বেবি কেয়ার ও পার্সোনাল কেয়ার সংক্রান্ত সামগ্রী। এর ফলে করিমপুরের বিক্রেতারা গত মাসে তাদের বিক্রয়ে ৯গুণ বৃদ্ধি ঘটাতে পেরেছেন।
শপসি’র উদ্দেশ্য হল বিশাল পণ্য সম্ভারের উচ্চ গুণমান-বিশিষ্ট প্রচুর পণ্যদ্রব্য সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের হাতে তুলে দেওয়া। লোকাল নেটওয়ার্কের মাধ্যমে শপসি ব্যবহারকারীরা ব্যবসা চালানোর জন্য ফ্লিপকার্টের বিভিন্ন সামগ্রীর বিশাল সম্ভারের ক্যাটালগ সোস্যাল মিডিয়া ও কমিউনিকেশন অ্যাপের মাধ্যমে শেয়ার করতে পারেন।
বর্তমানে শপসি প্লাটফর্মে বিক্রেতার সংখ্যা ২.৫ লক্ষেরও বেশি, যারা ৮০০টির বেশি ক্যাটাগরির ১৫০ মিলিয়ন প্রোডাক্ট সরবরাহ করেন। শপসি’র লক্ষ্য হল ২০২৩ সালের মাধ্যে ২৫ মিলিয়ন উদ্যোগীকে তাদের প্লাটফর্মে শামিল করা।