ফ্লিপকার্টের অ্যানুয়াল ফ্ল্যাগশিপ ইভেন্ট ‘দ্য বিগ বিলিয়ন ডেজ’ এবছর নতুন উচ্চতায় পৌঁছে গেছে। অগণিত গ্রাহকদের কাছে উৎসবের আনন্দ বয়ে আনা ছাড়াও একত্রিত হয়েছে লক্ষ লক্ষ ব্র্যান্ড, স্মল সেলার, আর্টিজান, কিরানা ওনার্স ও জব-সিকার্স। সাশ্রয়ী মূল্যে উৎসবের কেনাকাটা ছাড়াও সর্বস্তরের গ্রাহক, ব্যবসায়িক উদ্যোগ, ও অফলাইন ব্যবসায়িরা আধুনিক ই-কমার্সের সুবিধাজনক দিকটি উপলব্ধি করতে পেরেছেন।
সেলার ও ব্র্যান্ডগুলির তরফে গ্রাহকদের সামনে অসংখ্য প্রোডাক্টের সম্ভার উপস্থিত করা হয়েছে। এবার ‘দ্য বিগ বিলিয়ন ডেজ’ চলাকালীন ফ্লিপকার্ট প্লাস গ্রাহকরা গতবছরের থেকে বেশি মাত্রায় আর্লি অ্যাক্সেসের সুবিধা গ্রহণ করেছেন। সবথেকে বেশি চাহিদার পণ্য ছিল ল্যাপটপ, স্মার্ট ওয়াচ, ট্রুওয়্যারলেস ইত্যাদি। এবার অনলাইনে বেশিদামের ইলেক্ট্রনিক পণ্য কেনার আগ্রহ অনেক বেশি দেখা গেছে। সাশ্রয়ী ই-কমার্স প্লাটফর্ম ‘শপসি বাই ফ্লিপকার্ট’ বেশি সংখ্যক গ্রাহক পেয়েছে টিয়ার-২ শহরগুলি থেকে। চাহিদার শীর্ষে ছিল শাড়ি, টিশার্ট, হেডফোন ইত্যাদি।
টিয়ার-২ ও অপেক্ষাকৃত ছোটো শহরগুলিতে ফ্লিপকার্টের উপস্থিতি আরও মজবুত হয়েছে। এইসব এলাকায় সেলার ও কিরানা পার্টনারের সংখ্যাও বেড়ে চলেছে। এবছর ‘দ্য বিগ বিলিয়ন ডেজ’ উপলক্ষে কিরানা স্টোরগুলির সংখ্যা বেড়েছে ফ্লিপকার্ট কিরানা ডেলিভারি প্রোগ্রামে। ২০১৯ সালে ফ্লিপকার্টে কিরানা পার্টনারের সংখ্যা ছিল ২৭০০০, আর ২০২২ সালে তা হয়েছে ২ লক্ষ।