ফেমিনা মিস ইন্ডিয়া ভারতের একনম্বর শর্ট ভিডিয়ো অ্যাপ মোজ-এর সঙ্গে এক এক্সক্লুসিভ পার্টনারশিপে আবদ্ধ হল। এর উদ্দেশ্য, আগ্রহী প্রতিযোগীদের তাদের প্রতিভা প্রদর্শন করতে ও এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে একটি ডিজিটাল প্ল্যাটফর্ম প্রদান করা। রাজ্য প্রতিনিধিদের নির্বাচন প্রক্রিয়ায় একটি অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া থাকবে, যেখানে শুধুমাত্র মোজ অ্যাপের মাধ্যমে নির্দিষ্ট অডিশন ভিডিয়ো টাস্ক জমা দেওয়া যাবে।
সৌন্দর্য্য প্রতিনিধিদের জন্য মিস ইন্ডিয়া অর্গানাইজেশন একটি ডিজিটাল মিডিয়া স্পেসের ব্যবস্থা করেছে। একটি ডায়নামিক ফরম্যাট দ্বারা চালিত, ‘ভিএলসিসি প্রেজেন্টস ফেমিনা মিস ইন্ডিয়া ২০২২’-এর লক্ষ্য তারুণ্যের ক্ষমতায়ন ও আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সেরা ভারতীয় প্রতিভার প্রতিনিধিত্ব প্রতিষ্ঠিত করা। ভার্চুয়াল ফর্ম্যাটে আয়োজিত এই প্রতিযোগিতায় ২৮টি রাজ্য থেকে একজন করে এবং দিল্লি, জম্মু ও কাশ্মীর থেকে একজন প্রতিনিধি নির্বাচন করার জন্য ১৪ ফেব্রুয়ারি থেকে সারা দেশব্যাপী অভিযান শুরু হয়েছে। কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সম্মিলিত প্রতিনিধি-সহ মোট ৩১ জন ফাইনালিস্ট হবেন।
প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রত্যেক আবেদনকারীকে মোজ অ্যাপ ডাউনলোড করতে হবে, একটি প্রোফাইল তৈরি করতে হবে এবং তিনটি অডিশন ভিডিও আপলোড করতে হবে যাতে থাকবে ইন্ট্রোডাকশন, ট্যালেন্ট শোকেস ও র্যাম্পওয়াক। এরপর আবেদনকারীকে www.missindia.com-এ লগ ইন করতে হবে এবং প্রয়োজনীয় বিবরণ পূরণ করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১৫ মার্চ পর্যন্ত চালু থাকবে।