ওয়ার্ল্ড ব্রেস্টফিডিং উইক-এ এমকিওর ফার্মার উদ্যোগ

Estimated read time 1 min read

মহিলাদের স্বাস্থ্যসেবা বিভাগে দৃঢ় ফোকাস রাখা এমকিওর ফার্মাসিউটিক্যালস, বিশ্ব স্তন্যপান সপ্তাহে একটি জনসচেতনতামূলক প্রচার শুরু করেছে। যার মাধ্যমে, এমকিওর পাবলিক স্পেসে স্তন্যপান করানোকে স্বাভাবিক করে তোলার বিষয়টির ওপর গুরুত্ব দিচ্ছে। ডব্লিউএইচও এবং ইউনিসেফ শিশুদের জন্মের প্রথম ঘণ্টার মধ্যে এবং জীবনের প্রথম ৬ মাসের জন্য স্তন্যপান করানোর পরামর্শ দেয়। যা শিশুদের জন্য আদর্শ খাবার। এটি নিরাপদ, পরিষ্কার এবং এতে অ্যান্টিবডি রয়েছে, যা শৈশবের অনেক সাধারণ অসুস্থতা থেকে শিশুদের রক্ষা করতে সাহায্য করে।

স্তন্যপান করানো একজন মহিলার জীবনের সবচেয়ে স্বাভাবিক দিকগুলির মধ্যে একটি। কিন্তু অনেক মা তাদের সন্তানদের জনসমক্ষে দুধ খাওয়ানোর সময় বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হন। ওয়ার্ল্ড ব্রেস্টফিডিং উইক-এ, এমকিওর সেই মায়েদের সহযোগিতা করবে। তাদের সর্বজনীন স্থানে স্তন্যপান করানো এবং এটিকে স্বাভাবিক করে তোলার গুরুত্ব সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি শেয়ার করবে। এই ক্যাম্পেইনটি মল, ক্যাফে, পার্ক এবং রাস্তার মতো পাবলিক স্পেসে বুকের দুধ খাওয়ানোর সময় মা এবং তাদের বাচ্চাদের মধ্যে অন্তরঙ্গ এবং প্রেমময় মুহূর্ত ক্যাপচার করে সেটি সকলকে দেখাবে৷ উপরন্তু, তারা বিভিন্ন পাবলিক স্থানে “ব্রেস্ট ফিডিং জোন” তৈরি করবে। ভারত জুড়ে ৯টি ভিন্ন স্থানে এই কার্যক্রম চলবে।

এমকিউর ফার্মাসিউটিক্যালসের হোল টাইম ডিরেক্টর মিসেস নমিতা থাপার বলেন, “আমরা আশা করি মায়েদের জন্য একটি আরামদায়ক পরিবেশ তৈরি করতে পারব এবং মানুষকে আরও সংবেদনশীল হয়ে ওঠার অনুরোধ জানাব।”

You May Also Like

More From Author