বাম্বল, একটি ওমেন-ফার্স্ট ডেটিং অ্যাপ, সিঙ্গেলদের ডিএম থেকে আইআরএল-এ তাদের কানেকশন তৈরিতে সাহায্য করার জন্য আজ তার লেটেস্ট প্রেডিকশন হট-টেক প্রকাশিত করেছে৷ তবে বাম্বলের এই হট-টেক টি কী? যদিও গত বছর থেকে ডেটিং ডিসকোর্সে পরিবর্তন ঘটছে, কিন্তু একটি জিনিস এখনও একই রয়ে গিয়েছে: ডেটিং ট্রেন্ড এখনও ছেড়ে যায়নি, তবে সম্পর্কের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি ক্রমাগত পরিবর্তন হচ্ছে। একটি গবেষণায় দেখা গেছে যে, বিশ্ব জুড়ে প্রায় চল্লিশ হাজারের বেশি জেন জী (Gen Z) এবং মিলেনিয়াল বাম্বল ব্যবহারকারী এবং ভারতের ২০০০ এর বেশি ব্যবহারকারী একটি সঠিক সম্পর্ক খুঁজে পাওয়া এবং সেটিকে ইতিবাচক করে তুলতে ডেটিং অ্যাপের ব্যবহার করছে, যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।
বাম্বলের ২০২৪ সালের ট্রেন্ডে দেখা গিয়েছিল যে সিঙ্গেলরা পারফেকশনের জন্য অবিরাম প্রচেষ্টাকে প্রত্যাখ্যান করে পুরানো টাইমলাইন বর্জন করছে এবং ইমোশনাল ভালনেরাবিলিটি এবং শেয়ারড ভ্যালুকে আরও বেশি গুরুত্ব দিচ্ছে। তাই, ২০২৫ এর জন্য বাম্বলের ডেটিং হট-টেকের মধ্যে রয়েছে – মাইক্রো-ম্যান্স, ডিডব্লিউএম (ডেট উইথ মি), অন দ্য সেম (ফ্যান) পেজ, মেল-কাস্টিং, ফিউচার-প্রুফিং এবং গাইস দ্যাট গেট ইট এই ফীচারগুলির সাথে সিঙ্গেল এবং বিশেষ করে ভারতীয় মহিলারা তাদের পুরুষ বন্ধুদের সাথে তাদের ডেটিং জীবন সম্পর্কে আরও খোলামেলাভাবে আলোচনা করতে সক্ষম হবে এবং একটি ইতিবাচক সম্পর্ক গড়ে তুলতে পারবে।২০২৫ একটি ট্রানজিশনাল বছর হবে বলে আশা করা হচ্ছে, নারীরা কী চায় এবং তাদের প্রয়োজন সম্পর্কে তারা এখন খুব স্পষ্ট।
বাম্বলের গবেষণায় গবেষণা অনুযায়ী জানা গিয়েছে যে সিঙ্গেলরা রোম্যান্সের জন্য তাদের নিজস্ব আকাঙ্ক্ষা, সম্পূর্ণ স্বচ্ছতা, শেয়ারড কমিউনিটি ভ্যালু এবং গুরুত্বপূর্ণ মুহুর্তে প্ল্যাটোনিক পুরুষ বন্ধুত্বের দিকে ঝুঁকছে, যা পরের বছরগুলির ডেটিং নেভিগেট করতে সাহায্য করছে। এই বিষয়ে বাম্বলের এপিএসি-এর সিনিয়র মার্কেটিং ম্যানেজার প্রচেতা মজুমদার জানিয়েছেন, “আমরা প্রতি বছর প্রজন্মদের কাছে ডেটিং-এর বিষয়ে তাদের মতামত জানতে অর্থাৎ বর্তমানে তারা নতুন কি সন্ধান করছে এবং আগামী বছরে তাদের কী প্রয়োজন ও ইচ্ছা রয়েছে সেই সম্পর্কে একটি সমীক্ষা চালাই। এটি আমাদের আগামী স্টেপগুলো সম্পর্কে জানতে সাহায্য করে, ফলে আমরা নিশ্চিত যে ২০২৫ সাল ডেটিংয়ের জন্য একটি ট্রানজিশনাল বছর হবে।”