বাড়ি, রান্নাঘর এবং আউটডোর ব্যবসায় দ্বিগুণ বৃদ্ধি অ্যামাজনের

এই উৎসবের মরসুমে, পশ্চিমবঙ্গ এবং কলকাতায় অ্যামাজন তার বাড়ি, রান্নাঘর এবং আউটডোর সামগ্রীর ব্যবসায় ২০% বৃদ্ধির রিপোর্ট করেছে, এটি উল্লেখযোগ্য সাফল্য। Amazon.in-এর জন্য রাজ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এটি গ্রাহক এবং বিক্রেতা উভয় ক্ষেত্রেই একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতের সবচেয়ে প্রিয় মার্কেটপ্লেস হিসেবে, অ্যামাজন রাজ্য জুড়ে স্থানীয় স্টোর এবং এমএসএমই-এর সাথে কাজ করতে প্রস্তুত নতুন টুল, প্রযুক্তি, উদ্ভাবন এবং উদ্যোগের সাথে ভারতীয় ব্যবসার উদ্যোক্তা মনোভাব প্রকাশ করেছে। বর্তমানে কোম্পানি  ৯৫ টিরও বেশি পরিষেবা অংশীদার, ৩টি ডেলিভারি স্টেশন এবং ৬২,০০০ বিক্রেতার সাথে, কলকাতায় একটি শক্তিশালী পরিকাঠামো এবং পরিপূর্ণতা কেন্দ্রগুলিতে বিনিয়োগ করেছে৷

পশ্চিমবঙ্গ এবং কলকাতা জুড়ে অ্যামাজন স্টোরেজ বেড, ওয়ারড্রোব সহ  বড় আসবাবপত্র ক্রয়ের ক্ষেত্রে  ৩০% বার্ষিক বৃদ্ধির সাক্ষী হয়েছে। তবে, স্বয়ংচালিত অংশ জুড়ে ৪০% পর্যন্ত বার্ষিক বৃদ্ধি দেখেছে এবং একইসাথে পেট্রোল ও বৈদ্যুতিক টু-হুইলার পণ্যের ক্ষেত্রে উল্লেখযোগ্য চাহিদা দেখেছে। এমনকি কলকাতা শহরের বাসিন্দারা বাগান সাজানোর জন্য বিভিন্ন সামগ্রী কিনতেও পছন্দ করেন, তাই অ্যামাজন জীবন্ত গাছপালা ক্রয়ের ক্ষেত্রে ৩০% বার্ষিক বৃদ্ধি দেখেছে।

এই অনুষ্ঠানে মন্তব্য করতে গিয়ে, অ্যামাজন ইন্ডিয়ার কিচেন অ্যান্ড আউটডোর ডিরেক্টর কে এন শ্রীকান্ত বলেছেন, “এই উৎসবের মরসুমে, আমাদের গ্রাহকদের উত্তেজনাপূর্ণ ডিল, সুবিধা সহ কেনাকাটার অভিজ্ঞতা প্রদান করতে পেরে আনন্দিত। অ্যামাজনের জন্য কলকাতা একটি গুরুত্বপূর্ণ বাজার, যার ফলে আমরা এখানে বাড়ি, রান্নাঘর এবং আউটডোরের ব্যবসায় ২০% বার্ষিক বৃদ্ধির সাফল্য দেখতে পেরেছি। অ্যামাজন, পশ্চিমবঙ্গ এবং সারা দেশের গ্রাহকদের মধ্যে আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য নিবেদিত।” দীপাবলি যতই ঘনিয়ে আসছে, ভারতের নাগরিকদের কাছে অ্যামাজন একটি  বিশ্বস্ত অনলাইন প্ল্যাটফর্ম হয়ে উঠছে। কোম্পানি গ্রাহকদের ঘর পরিষ্কার, সাজাতে এবং নতুন করে সাজানোর জন্য বিস্তৃত উৎসবের আইটেম অফার করে। এখানে বালিশের কভার, রোবোটিক ভ্যাকুয়াম ক্লিনার, ওয়াল পেইন্ট, ল্যাম্প, ডিআইওয়াই টুলস এবং সোফা সহ বিভিন্ন আইটেম অফার করে, আকর্ষণীয় ডিল এবং গ্রাহকদের দোরগোড়ায় সুবিধাজনক ডেলিভারি সহ।