ভারতের স্বদেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস ফ্লিপকার্ট, তার বিক্রেতা ভিতকে শক্তিশালী করে চলেছে। ফ্লিপকার্ট-এর লক্ষ্য হল, ২০২১ সালের প্ল্যাটফর্মে ১.২ লক্ষ নতুন বিক্রেতা যুক্ত করা। ইতিমধ্যে ফ্লিপকার্ট তার প্ল্যাটফর্মে প্রায় ৭৫০০০ বিক্রেতাদের অন্তর্ভুক্ত করায় এমএসএমই এবং ক্ষুদ্র ব্যবসায়ী উদ্যোক্তারা উৎসবের মরসুমের আগে ই-কমার্সের সম্ভাবনায় উচ্ছ্বসিত।
উল্লেখ্য, বর্তমানে ফ্লিপকার্ট মার্কেটপ্লেস ৩.৭৫ লাখ বিক্রেতাদের জন্য ডিজিটাল বাণিজ্য সমর্থন করে। বছরের শেষে এই প্ল্যাটফর্মে এই সংখ্যাটিকে ৪.২ লক্ষ বিক্রেতাদের কাছে নিয়ে যাওয়ার জন্য ক্রমাগত কাজ করে চলছে ফ্লিপকার্ট। উল্লেখ্য,মহামারীর পর থেকে, ফ্লিপকার্ট মার্কেটপ্লেস এমএসএমই থেকে উৎসাহজনক প্রতিক্রিয়া দেখেছে। ই-কমার্সের মাধ্যমে তারা ব্যবসা করতে চান তাদের জন্য এটা খুবই ভালো খবর। নতুন বিক্রেতারা এবং এমএসএমই বেস প্রধানত টিয়ার ২এবং ৩ মার্কেট যেমন আগ্রা, ইন্দোর, জয়পুর, পানিপথ, রাজকোট, সুরাত এবং আরও অনেকগুলি থেকে আসে।
ফ্লিপকার্ট গ্রুপের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার রজনীশ কুমার বলেন,ডিজিটাল কমার্সের মূল্য এবং ছোট ব্যবসাগুলিকে দ্রুত বৃদ্ধির সম্ভাবনা সুপরিচিত এবং গৃহীত।আমরা খুশি যে ছোট ব্যবসাগুলি ফ্লিপকার্ট ই-কমার্স মার্কেটপ্লেসে তাদের আস্থা রেখে চলছে।