অ্যামাজন ইন্ডিয়া গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যালে ১০০,০০০ কর্মীর কাজের সুযোগ

ভারতে উৎসবের মরসুমের জন্য আমাজন ইন্ডিয়া তাদের সমস্ত অপারেশন নেটওয়ার্কে ১০০,০০০ এরও বেশি কর্মসংস্থান সৃষ্টির কথা ঘোষনা করেছে। এই সব কাজের মধ্যে রয়েছে মুম্বাই, দিল্লি, পুনে, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ, কলকাতা, লখনউ এবং চেন্নাইয়ের মতো শহরগুলিতে প্রত্যক্ষ এবং পরোক্ষ নিয়োগ। ২০২৩ সালের ৮ ই অক্টোবর থেকে শুরু হওয়া অ্যামাজনের ‘গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল’-এর আগে, ৭ অক্টোবর থেকে প্রাইম গ্রাহকদের কাছে প্রাথমিক অ্যাক্সেস দিচ্ছে। অ্যামাজন ইন্ডিয়া ইতিমধ্যে এই নতুন নিয়োগপ্রাপ্ত দের বেশিরভাগকেই তার বিদ্যমান নেটওয়ার্কে যুক্ত করেছে, যেখানে তারা নিরাপদে এবং দক্ষতার সাথে গ্রাহকদের অর্ডার বাছাই, প্যাক, শিপ এবং ডেলিভারি করবে। নতুন নিযুক্ত দের মধ্যে গ্রাহক পরিষেবা সহযোগীরাও অন্তর্ভুক্ত রয়েছে, যাদের মধ্যে কয়েকজন আবার ভার্চুয়াল গ্রাহক পরিষেবা মডেলের অংশ। এর লক্ষ্য দেশজুড়ে উপস্থিতিকে শক্তিশালী করার সাথে সাথে উন্নত গ্রাহক অভিজ্ঞতা প্রদান করা। “আমাজনে উৎসবের মরশুম সবসময়ই একটি বিশেষ সময়। নিয়েলসেন মিডিয়া দ্বারা পরিচালিত সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে যে ৭৫% উপভোক্তা ইঙ্গিত দিয়েছেন যে অনলাইন শপিং তাদের জন্য একটি সুবিধাজনক ওয়ান-স্টপ শপ হিসাবে কাজ করে। ৮১% গ্রাহক অনলাইনে কেনাকাটা করার ইচ্ছা প্রকাশ করেছেন। আমরা আমাদের ফুলফিলম্যান্ট, ডেলিভারি এবং গ্রাহক পরিষেবা ক্ষমতা শক্তিশালী করতে এবং আমাদের সাথে কেনাকাটা করার জন্য উন্মুখ লক্ষ লক্ষ গ্রাহকদের জন্য দুর্দান্ত কেনাকাটার অভিজ্ঞতা নিশ্চিত করতে ১০০,০০০ এরও বেশি অতিরিক্ত কর্মীদের স্বাগত জানাচ্ছি। গ্রাহক সন্তুষ্টি বৃদ্ধি ছাড়াও, এই মরসুমী নিয়োগ কাজের সুযোগ এবং আর্থিক স্বাধীনতার মাধ্যমে ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আরও গুরুত্বপূর্ণ হলো, উত্সব অর্থনীতিকে গতি প্রদানেও এটি সহায়ক হবে। আমরা সারা ভারত জুড়ে আমাদের গ্রাহক, অংশীদার, সহযোগী এবং কর্মচারীদের জন্য আনন্দমুখর উৎসবের মরশুম উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ”, বললেন,  আমাজনের ডাব্লুডব্লিউ কাস্টমার সার্ভিস হেড এবং এপিএসি/মেনা/এলএটিএএম-এর ভাইস প্রেসিডেন্ট অপারেশনস অখিল সাক্সেনা

“গ্রাহকদের ব্যতিক্রমী সেবা প্রদানে আমাজনের অঙ্গীকারে অবদান রাখার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। প্রত্যেকের স্বাস্থ্য ও সুরক্ষার উপর বিশেষ মনোযোগ দিয়ে কাজের পরিবেশ এবং কেন্দ্র গুলি সত্যিই প্রশংসনীয়। পেশাগতভাবে এগিয়ে যাওয়ার পাশাপাশি আমার পরিবারকে আর্থিকভাবে সহায়তা করতে পেরে আমি আনন্দিত,” বললেন আমাজন ইন্ডিয়ায় মরসুমী নিয়োগপ্রাপ্ত সেলিম এস কে। অ্যামাজন ইন্ডিয়া একটি শক্তিশালী ফুলফিলম্যান্ট এবং ডেলিভারি নেটওয়ার্ক তৈরি করেছে এবং উল্লেখযোগ্য অংশীদারিত্ব স্থাপন করেছে। সংস্থাটির ১৫ টি রাজ্যে ফুলফিলমেন্ট সেন্টার রয়েছে, যা বিক্রেতাদের নিজেদের ইনভেন্টরির জন্য ৪৩ মিলিয়ন ঘনফুট স্টোরেজ স্পেস সরবরাহ করে। দেশের ১.৩ মিলিয়নেরও বেশি বিক্রেতা এর মাধ্যমে উপকৃত হচ্ছেন। আমাজন ইন্ডিয়ার ১৯টি রাজ্যে সর্টেশন সেন্টার বা বাছাই কেন্দ্র রয়েছে, পাশাপাশি প্রায় ২০০০ অ্যামাজন পরিচালিত এবং অংশীদার ডেলিভারি স্টেশন রয়েছে। এছাড়াও, এর ২৮,০০০ ‘আই হ্যাভ স্পেস’ অংশীদার এবং হাজার হাজার অ্যামাজন ফ্লেক্স পার্টনার রয়েছেন, যারা সারা দেশে গ্রাহকদের মুখে হাসি ফোটাতে প্রস্তুত। এটি আমাজনের সিম্বিয়োটিক পাবলিক এবং প্রাইভেট পার্টনারশিপ দ্বারা আরও শক্তিশালী হয়েছে।

আমাজন ইন্ডিয়া সম্প্রতি ভারতীয় কেনাকাটার পরিমন্ডলে যুগান্তকারী রূপান্তরের এক দশক পেরিয়ে এসেছে। এই সময় আমাজন, মানুষের অনলাইন খুচরা কেনাকাটার বাজারের সঙ্গে যুক্ত করা এবং একে আপন করে নেওয়ার ব্যবস্থাকে নতুন আকার দেয়। বেশ কয়েকটি কৌশলগত পদক্ষেপের মধ্যে, আমাজন ইন্ডিয়া ভারতীয় ডাক বিভাগের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে এবং ডেলিভারি দক্ষতা বাড়ানোর জন্য ভারতীয় রেলওয়ের সাথে অংশীদারিত্বও  করেছে।