‘মারুতি সুজুকি অল্টো’ গর্বের সঙ্গে তার ২০ বছর পূর্তি উদযাপন করছে। আইকনিক ব্র্যান্ডে পরিণত হওয়া ভারতের জনপ্রিয় গাড়ি অল্টো সময়ের সাথে সাথে তরুণ প্রজন্মের জন্য নিজেকেও বদলে মারুতি সুজুকি অল্টো পেট্রোল ও ফ্যাক্টরি-ফিটেড সিএনজি অপশনে পাওয়া যায়। ১৯০০টি শহরে মারুতি সুজুকির এরিনা সেলস নেটওয়ার্কের ২৩৯০টি ডিলার সেলস আউটলেট থেকে অল্টো বিক্রয় হয়। নিয়েছে। অল্টো হল ভারতের প্রথম বিএস৬ বিধিসম্মত এন্ট্রি-লেভেল গাড়ি।
বিগত দুই দশকে অল্টো’তে অনেক পরিবর্তন যেমন এসেছে, তেমনই আপগ্রেডও হয়েছে। এখন অল্টোর প্রিমিয়াম ফিচারগুলির মধ্যে আছে টাচস্ক্রিন স্মার্টপ্লে ইনফোটেইনমেন্ট সিস্টেম, ইবিডি-যুক্ত এবিএস, ডুয়াল টোন ইন্টেরিয়র, ডুয়াল এয়ারব্যাগস ইত্যাদি। অল্টো লঞ্চ্ করা হয়েছিল ২০০০ সালে, আর ২০০৪ সালের মধ্যে তা ভারতের সর্বাধিক বিক্রিত গাড়িতে পরিণত হয়ে যায়। ২০০৮ সাল নাগাদ অল্টো দেশের ১০ লক্ষ পরিবারের সদস্য হয়ে ওঠে। অল্টো ২০১২ সালে ২০ লক্ষের ও ২০১৬ সালে ৩০ লক্ষের মাইলস্টোন অতিক্রম করেছে। গত আগস্ট মাসে ৪০ লক্ষের বিক্রয়সীমা অতিক্রম করেছে অল্টো। ‘দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ শিরোপায় ভূষিত মারুতি সুজুকি অল্টো বিশ্বের ৪০টিরও বেশি দেশে রফতানি হচ্ছে।