ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ৪পিএল সাপ্লাই চেইন কোম্পানি ইকার্ট (Ekart) গত তিন বছরে ৮ গুণ বৃদ্ধি ঘোষণা করেছে, যা ভারতের লজিস্টিক্স ক্ষেত্রকে উল্লেখযোগ্যভাবে রূপান্তরের পথে নিয়ে যাচ্ছে। কোম্পানির উন্নত প্রযুক্তি ও কর্মধারার উৎকর্ষতা ব্র্যান্ড ও খুচরা বিক্রেতাদের ক্ষমতায়িত করেছে, যাতে দক্ষতার সঙ্গে ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা পূরণ করা যায়।
প্রতিদিন ৬ মিলিয়নেরও বেশি শিপমেন্ট প্রেরণের সক্ষমতা নিয়ে ইকার্টের লাস্ট-মাইল নেটওয়ার্ক ৯৮% ভারতীয় পোস্টাল কোড এলাকায় পৌছাতে পারে এবং এর পেছনে রয়েছে ৫০ মিলিয়নেরও বেশি ঘনফুট গুদাম ও ৭,০০০ ট্রাকের একটি বহর। এই শক্তিশালী পরিকাঠামো দ্বিতীয় দিনে ডেলিভারিতে ৩০% বৃদ্ধি ঘটাতে পেরেছে এবং ইকমার্স ব্র্যান্ডগুলির জন্য ৪০% আঞ্চলিক কভারেজ সম্প্রসারণে সহায়তা করেছে।
ইকার্ট সম্প্রতি তাদের পরিষেবার বৈচিত্র্য ঘটিয়ে আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য ডকুমেন্ট ডেলিভারি সলিউশন লঞ্চ করেছে, যা বিভিন্ন ক্ষেত্রে তাদের লজিস্টিক্স সক্ষমতাকে উন্নত করেছে। ইকার্টের চিফ বিজনেস অফিসার মণী ভূষণ বলেন, কোম্পানির বৃদ্ধি ব্র্যান্ড ও গ্রাহকদের জন্য তাদের মূল্যবান প্রতিশ্রুতির প্রতিফলন, যা দক্ষতা ও কর্মক্ষমতার দিকেই মনোনিবেশ করে চলে। উৎসবের মরসুমে প্রধান ব্র্যান্ডগুলির জন্য ইকার্ট একটি গুরুত্বপূর্ণ লজিস্টিক পার্টনার হিসেবে কাজ করেছে, যার এন্ড-টু-এন্ড সার্ভিসে লাস্ট-মাইল ডেলিভারি ও ট্রাকলোড মুভমেন্ট-সহ একাধিক পরিষেবা তাদের সহযোগীদের সাপ্লাই চেইন স্ট্রাটেজিকে উন্নত করতে সহায়তা করেছে। ১০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা নিয়ে ইকার্ট ভারতের লজিস্টিক্স দৃশ্যপটে উদ্ভাবনী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।