টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে গুগল প্লে স্টোরে জায়গা পেয়েছে মিত্রো অ্যাপ্লিকেশন। বাজারে আসার এক মাসের মধ্যে প্রায় ৫০ লক্ষ নেটিজেন এই অ্যাপ মোবাইলে ইনস্টল করে ফেলেছেন। সম্প্রতি টিকটকের বিষয়বস্তু নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল। নারী নির্যাতনের প্রচারে ব্যবহার করা হয়েছে ওই সামাজিক মাধ্যম। এমন অভিযোগ তোলা হয়েছিল জাতীয় মহিলা কমিশনের তরফে। পাশাপাশি করোনা সংক্রমণের জন্য খানিকটা চিনকে কাঠগড়ায় তুলে চৈনিক পণ্য বর্জন সংক্রান্ত প্রচার কর্মসূচি নেওয়া হয়েছিল সোশাল মাধ্যম। তারপর থেকেই জনপ্রিয়তা কমতে থাকে টিকটকের। একটা সময় ছিল প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনের জনপ্রিয়তা সূচক ৩-এর নীচে নেমে গিয়েছিল। ৫ স্টারে ২ থেকে ২.৫ স্টার রেটিং দেওয়া শুরু করেন ভারতীয় গ্রাহকরা। সেই ফাঁক গলেই ক্রমশ জনপ্রিয় হয়ে ওঠে ভারতীয় প্রযুক্তিতে তৈরি এই মিত্রো অ্যাপ। জানা গিয়েছে, আইআইটি রুরকির পড়ুয়া শিবাঙ্ক আগরয়াল এই অ্যাপ্লিকেশন তৈরি করেছেন।