অ্যামওয়ে ইন্ডিয়া এবার তার হোম ডেলিভারি নেটওয়ার্ক প্রসারণের দিকে নজর দিচ্ছে। ভারতের অন্যতম অগ্রণী এফএমসিজি ডাইরেক্ট সেলিং কোম্পানি অ্যামওয়ে’র অনলাইন অর্ডারে বৃদ্ধি ঘটতে থাকায় এই পরিকল্পনা নেওয়া হয়েছে। ১০ বছর মেয়াদি বৃদ্ধি পরিকল্পনার অঙ্গ হিসেবে চলতি বছরের গোড়ার দিকে অ্যামওয়ে অফলাইন-টু-অনলাইন ব্যবসা সুসংহত করার কাজ শুরু করেছিল। অনলাইন সেলস গত ফেব্রুয়ারির ৩৩.৬ শতাংশ থেকে বেড়ে বর্তমানে হয়েছে ৭০ শতাংশেরও বেশি হয়েছে। এই ধারা বজায় থাকলে বছর-শেষে অনলাইন অর্ডার প্রতিমাসে ৫-৬ লক্ষে পৌঁছে যাবে বলে অ্যামওয়ে ইন্ডিয়া আশা করে।
সম্প্রতি, একাধিক ডিজিটাল ও সোস্যাল টুলস চালু করার দ্বারা অ্যামওয়ে ইন্ডিয়া তার ডাইরেক্ট সেলারদের আরও ১০ গুণ বেশি সুবিধা করে দিতে চলেছে যাতে তারা অনলাইনে প্রোডাক্ট ক্রয় ও বিক্রয়ের মাধ্যমে তাদের ব্যবসা-বৃদ্ধি ঘটাতে পারেন। সাপ্লাই চেইনের পরিবর্তনশীল অবস্থায় অ্যামওয়ে তার সাপ্লাই চেইন ও হোম ডেলিভারি ব্যবস্থাকে আরও ভাল করার কাজ চালিয়ে যাচ্ছে। অ্যামওয়ে এখন নিজস্ব লাস্ট-মাইল ডেলিভারি মডেল তৈরি করছে ‘মাল্টি-ভেন্ডর ন্যাশনাল অ্যালায়েন্স’ পরিকাঠামোর আওতাধীনে। বর্তমানে অ্যামওয়ে ১৮টি লোকাল ও ন্যাশনাল পার্টনারকে নিয়ে কাজ চালাচ্ছে এবং চলতি বছরের শেষ নাগাদ নেটওয়ার্ক আরও মজবুত করতে চলেছে আরও কিছু ন্যাশনাল লজিস্টিক পার্টনারকে যুক্ত করার মাধ্যমে। এখন এই কোম্পানি ৮,০০০ পিনকোড এলাকায় পরিষেবা দেয় এবং তা ১৫,০০০ পিনকোড পর্যন্ত বাড়ানর পরিকল্পনা রয়েছে।